আসানসোলের বিজেপি কর্মসূচিতে দুষ্কৃতী হামলায় আহত বেশ কয়েকজন

রাজ্য সংবাদ : আসানসোলে বিজেপির পক্ষ থেকে আর নয় অন্যায় কর্মসূচি চালানো হয়। কিন্তু কর্মসূচি শুরু করার কিছুক্ষণের মধ্যেই কর্মসূচির উপর চালানো বোমা ও গুলি।বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে এই হামলার পিছনে তৃণমূল কংগ্রেসের হাত রয়েছে। মূল এর পক্ষ থেকে অবশ্য এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। ঘটনায় আহত হয়েছে বেশ কয়েকজন মানুষ। এবং কয়েকজনের চোট গুরুতর।

সকালবেলায় আসানসোলে আর নয় অন্যায় সময়সূচির মিছিল শুরু করা হয়। বিজিবির পক্ষ থেকে অভিযোগ, সেই মিছিল শুরু হওয়ার কিছুক্ষণ পরেই বহিরাগত দুষ্কৃতীরা মিছিলের ওপর হামলা চালায়। তার সাথে সাথে কয়েকটি দোকানে আগুন লাগানো হয়।সাথে বেশ কয়েকটি  বাইক ভাঙচুর করা হয়,এবং আগুন লাগিয়ে দেওয়া হয়। মিছিলের দিকে লাঠি হাতে তেড়ে আসে দুষ্কৃতীরা

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বিজেপির স্থানীয় নেতা লক্ষণ ঘড়ুই। তিনি জানান মিছিল শুরু হওয়ার সামান্য পরে বোমা আর গুলি বৃষ্টি শুরু হয়। ঘটনাস্থল থেকে তরী হরি ৪ আহত বিজেপি সমর্থক কে গাড়িতে করে হাসপাতালে নিয়ে যান তিনি। তিনি বলেছেন ঘটনাস্থলে আহতর সংখ্যা আরো বাড়তে পারে। তবে বিজেপির অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পশ্চিম বর্ধমানের জেলার তৃণমূল সভাপতি জিতেন্দ্র তিওয়ারি বলেন,ওই ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোন সমর্থক এ যুক্ত নয়। বিজেপি গোষ্ঠীর নিজেরাই ওই ঘটনাটি ঘটিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য ঘটনাস্থলে হাজির হয় বিপুল পরিমাণ পুলিশ বাহিনী। সাথে ঘটনাস্থল থেকে পুলিশ তাজা কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। ওই ঘটনার তীব্র নিন্দা করেছেন বিজেপি নেতা তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি আরো জানিয়েছেন শুধু এটাই নয় বিজিবি ওপর আরো হামলা চালিয়েছে তৃণমূল।

বিজিবি তরফ থেকে বলা হয়েছে তারা থেমে থাকবে না তারা পাল্টা জবাব দিতে জানে।