কেন্দের আর্থিক প্যাকেজ নিতে অস্বীকার তামিলনাড়ু,প্রথম কিস্তি পেল অন্যান্য রাজ্য

 

 

 

রাজ্যসংবাদঃ বর্তমান সময়ে অতিমারির কারণে দেশের প্রত্যেকটি রাজ্যের অর্থ ভান্ডার অর্থের টান পড়েছে। এই অর্থের ঘাটতি মেটানোর জন্য কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আজ শনিবার একটি আর্থিক প্যাকেজের ঘোষণা করা হয়েছে। শনিবার ২৭ টি রাজ্যের জন্য ৯৮৭৯.৬১ কোটি টাকার আর্থিক প্যাকেজ এর মান্যতা দিয়েছে কেন্দ্র সরকার। তবে একটি রাজ্য তরফে কেন্দ্র সরকারের  থেকে দেওয়া এই আর্থিক প্যাকেজে সুবিধা নিতে অস্বীকার করে।

গতকাল কেন্দ্র সরকারের তরফ থেকে এই পুঁজি গত প্যাকেজের ঘোষণা করা হয়েছিল। সে ঘোষণা অনুযায়ী আজ শনিবার কেন্দ্র সরকারের তরফ থেকে রাজ্যগুলিকে প্রথম কিস্তি প্রদান করা হয়। কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে, দীর্ঘদিন বন্ধ থাকার ফলে রাজ্য সরকারের তহবিলে ব্যয় বাবদ যে অর্থ থাকে সেই অর্থের ঘাটতি পূরণের জন্য সরকারের তরফ থেকে আর্থিক সহযোগিতার জন্য এই অর্থ দেওয়া হয়।

কেন্দ্রীয় সরকারের,অর্থ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে যে, ২৭ টি রাজ্যের জন্য মোট ৯৮৭৯.৬১ কোটি টাকা ঘোষনা করা হয়েছিল। এ প্রথম কিস্তি শুরু ৪৯৩৯.৮১ কোটি টাকা রাজ্যগুলিকে প্রদান করা হয়েছে। কিন্তু একটিমাত্র রাজ্য কেন্দ্র সরকারের এই আর্থিক প্যাকেজ নিতে অস্বীকার করে । এই রাজ্যটি হল তামিলনাড়ু, এছাড়া দেশের সব কটি রাজ্য কেন্দ্র সরকারের এই অর্থ গ্রহণ করেছে।