আর নয় বদলি , দায়িত্ব ফাঁকি ও পক্ষপাতিত্বের অভিযোগ, সাসপেন্ড হতে পারেন দায়িত্বপ্রাপ্ত অফিসার জানালো ইলেকশন কমিশন

 

 

 রাজ্যসংবাদঃ  আর মাত্র কয়েক মাস দেরি তারপরেই মুখ্যমন্ত্রী নির্বাচনের দামামা বেজে উঠবে পশ্চিমবাংলায় । ঠিক তার আগে গত বুধবার পশ্চিমবাংলায় হাজির হলো নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ । তারা প্রধানত পশ্চিমবাংলার আইন-শৃঙ্খলা বিষয় পরিদর্শনের জন্য আসেন । নির্বাচন আধিকারিক এর টিম পশ্চিমবাংলায় প্রবেশ করে প্রথমেই বাংলার মুখ্য নির্বাচন আধিকারিক আজিজ আফতাবের সঙ্গে বৈঠকে বসেন । এর পরের দিন তথা বৃহস্পতিবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরা সঙ্গে বৈঠক হয় জ্ঞানবন্ত সিং এর ।

বৃহস্পতিবারের এই বৈঠকে আসন্ন ইলেকশন পরিস্থিতি নিয়ে স্পষ্ট বার্তা দেন নির্বাচন কমিশন । এই দিনের বৈঠকে কমিশনের তরফ থেকে প্রশাসন কর্তাদের উদ্দেশ্যে বলা হয়েছে, নির্বাচনের সময় কর্মরত অবস্থায় যদি কোন অফিসারের নামে দায়িত্ব গাফিলতির কোন অভিযোগ বা পক্ষপাতিত্বের কোন অভিযোগ ওঠে । তবে সে ক্ষেত্রে সেই অফিসার কে শুধু বদলি করা হবে না প্রয়োজনে সাসপেন্ড করা হবে । এছাড়াও সেই অফিসারের বিরুদ্ধে চার্জশিট দায়ের করা হবে ।

 

বর্তমানে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে বিরোধী পক্ষের তরফ থেকে বহুবার শাসকদলের দিকে আঙ্গুল উঠেছে । সেদিকে খেয়াল রেখে এবার নির্বাচন কমিশনও সেইদিকে নজর দিয়ে আগেভাগেই প্রশাসনের আধিকারিকদের সতর্ক করে দেন । তারা বর্তমান প্রশাসনকে কোচবিহারের আইন-শৃংখলার অবনতির কথা বলেন । তাই এবার পশ্চিমবাংলায় নির্বাচনের সময় যেন আইন শৃঙ্খলা বজায় রেখে শান্তি বজায় রাখা যায় । সেদিকে নির্বাচন কমিশনের তরফ থেকে বিশেষভাবে নজর দেওয়া হচ্ছে । নির্বাচনের সবরকম দায়িত্ব নির্বাচন কমিশনের হাতে থাকে, সেটাই দেখতে চাইছে এবার মুখ্য নির্বাচন কমিশন ।