প্রধানমন্ত্রী মোদিকে এক নম্বর মিথ্যাবাদী বলে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

বর্তমানে পশ্চিমবঙ্গের চারিদিকে ভোটের প্রচার চলছে। আর এই একুশে বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া প্রচারে ঝড় তুলতে বুধবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি গতকাল মেদিনীপুরের কাঁথিতে জনসভায় উপস্থিত ছিলেন। অপরদিকে তৃণমূল কংগ্রেসের প্রচারের জন্য সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিষ্ণুপুরের একটি জনসভায় উপস্থিত ছিলেন। এদিন কাঁথি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিদিকে নিশানা করে একাধিক বিষয়ে করছেন তেমনি অপর দিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মোদিকে ‌‌”বিশ্বের এক নম্বর মিথ্যাবাদী” বলে বিদ্রুপ করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিন বাঁকুড়ার বিষ্ণুপুরের জনসভায় উপস্থিত ছিলেন। সেখান থেকে তিনি মন্ত্রী নরেন্দ্র মোদি এবং গেরুয়া শিবির প্রসঙ্গে একাধিক ইস্যুতে গলায় সুর তুলেছেন। এদিন তিনি মোদিকে কটাক্ষ করে বলেছেন, ” আমি প্রধানমন্ত্রীর চেয়ারটাকে খুবই সম্মান করি।  কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তিনি মিথ্যা  কথা ছাড়া আর কিছুই বলতে পারেন না। মোদির এত বড় একটা মিথ্যাবাদী আমি জীবনে দেখিনি। ”

এছাড়াও এদিন মুখ্যমন্ত্রী বিজেপির ইশতেহার সমালোচনা করেন। তিনি বলেছেন, ” নির্বাচন কমিশন আসছে বলে এখন বাংলায় সপ্তম পে কমিশন চালানোর কথা বলছি। কিন্তু এদিকে খোঁজ নিয়ে দেখুন যে ত্রিপুরায় প্রভিডেন্ট ফান্ড বন্ধ হয়ে গেছে। আসামে এনআরসি নামে লোকজনকে বাড়ি থেকে উৎখাত করা হচ্ছে। ডিটেনশন ক্যাম্প তৈরি করা হচ্ছে। এদিন তিনি বিজেপি দল কে মিথ্যা বাদীর দল বলে ব্যাখ্যা করেছেন। ভুলভাল মানুষকে বোকা বানাতে চাইছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। ”

এছাড়াও এদিনের সভায় মমতা ব্যানার্জি অভিযোগ জানিয়েছেন, “বিজেপি এরাজ্যে টাকা দিয়ে ভোট কিনতে চাইছেন। এই পরিপেক্ষিতে তিনি বলেছেন, ওরা ভোটের আগে টাকা দিতে চাইবে। টাকা নিয়ে নেবেন। ওটা আপনার টাকা। কিন্তু টাকা নিয়ে ওদেরকে ভোট দেবেন না। ওরা ভয় দেখাবে যে কোথায় ভোট দেবেন তা ওরা দেখতে পাবে। কিন্তু ওসব দেখা যায় না ও সব মিথ্যে কথা। আপনারা সকলেই জোড়া ফুল চিহ্নে ভোট দিয়ে তৃণমূল কংগ্রেসকে জয়যুক্ত করবেন। ” সেই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন যে, বাংলায় ভবিষ্যতে বিনামূল্যে দুয়ারে রেশন পেতে বাংলার বিধানসভায ২৯১ টি বিধানসভা কেন্দ্রে তৃণমূলকে ভোট দিয়ে নির্বাচিত করতে।