AIMIM এরপর ২০২১ এ বাংলার বিধানসভা ভোটে অংশগ্রহণ করতে চলেছে শিবসেনা, টুইট করে জানালেন সঞ্জয় রাউত

 

 

রাজ্যসংবাদঃ কিছুদিন বাদেই আসছে বাংলার বিধানসভা ভোট আর তাই বাংলায় রাজনীতি নিয়ে দেশজুড়ে চর্চা চলছে । একদিকে যেমন তৃণমূলের একের পর এক নেতা দল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েই চলেছে। অন্যদিকে বিজেপি বাংলায় তার আরো বেশি করে মজবুত করার জন্য সর্বশক্তি দিয়ে কাজ করে চলেছে । ২০২১ এর বাংলার বিধানসভা নির্বাচন , যার জন্য গোটা দেশজুড়ে রাজনৈতিক অস্থিরতা তীব্র হয়ে উঠেছে । ২০২১ এ বাংলা কার দখলে যাবে এ নিয়ে তৃণমূল এবং বিজেপি একেবারে মুখোমুখি দাঁড়িয়ে রয়েছে ময়দানে ।

তবে বাংলায় যে শুধু বিজেপি তৃণমূলের সামনে দাঁড়িয়ে আছে তা নয় । বিজেপি ছাড়াও বাংলায় নিজের দের শেকর শক্ত করার পিছনে লেগে পড়েছে এআইএমআইএম, শিবসেনার মতন রাজনৈতিক দলগুলো । এই দলীয় সিদ্ধান্ত নেই যে, তারা বাংলা বিধানসভা ভোটে অংশগ্রহণ করবেন এবং তাদের প্রতিনিধি দেবেন । শিবসেনার নেতা ও সংসদ সঞ্জয় রাউত টুইট করে বলেছেন যে, শিবসেনা এবার বাংলা নির্বাচনে অংশগ্রহণ করবেন । কিন্তু লক্ষ্য করার বিষয় হলো যে, বিহার নির্বাচনে শিবসেনা ভালো ফলাফল করতে পারেনি । তা সত্ত্বেও তারা বাংলায় নির্বাচনে অংশগ্রহণ করার মতন সিদ্ধান্ত নিয়েছেন ।

সঞ্জয় রাউত টুইটে লিখেছেন, আমরা খুব শীঘ্রই কলকাতায় আসছি । খুব শীঘ্রই প্রার্থী প্রমুখ উদ্ধব ঠাকরে সাথে আলোচনা করার পর শিবসেনা সিদ্ধান্ত নিয়েছে যে বাংলা নির্বাচনে তারা অংশ গ্রহণ করবে । আর সঞ্জয় রাউত এর এই টুইট বাংলায় নির্বাচন বিশ্লেষকদের দৃষ্টি আকর্ষণ করেছেন । আর এর মূল কারণ হলো সঞ্জয় রাউত টুইটে লিখেছেন যে, জয় বাংলা ।

এই ট্যুইটের পর বাংলার রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন শিবসেনা কোন পার্টির সাথে জোট করতে পারেন । যদিও যতক্ষণ পর্যন্ত শিবসেনার উচ্চস্থানীয় নেতারা বাংলায় না আসছেন ততক্ষণ পর্যন্ত কোন কিছু বোঝা যাবে না ।