হায়দ্রাবাদের পৌরসভা ভোটে ৭৮টি আসনে এগিয়ে আছে বিজেপি, কংগ্রেস এগিয়ে মাত্র ১ আসনে

রাজ্য সংবাদ: আজ হায়দ্রাবাদের পুরসভার ভোটের গণনা শুরু হয়েছে। পৌরসভার মোট ১৫০ টি ওয়ার্ডের জন্য ১ হাজার ১২২ জন প্রার্থী নিজেদের ভাগ্য পরীক্ষায় নেমেছিলেন।এবার গ্রেটার হায়দ্রাবাদে পৌরসভা নির্বাচনের গুরুত্ব এর জন্য সব থেকে বেশি। কারণ এবার কেন্দ্রের বিজেপি নেতা অমিত শাহ যোগী আদিত্যনাথ নির্বাচনের সম্পূর্ণ শক্তি লাগিয়েছেন। আর আজকে এটাই দেখার বিষয় যে, আসাউদ্দিন ওয়াইসি আর রাজ্যের শাসক দল TRS  পৌরসভা নির্বাচনের আগে কোমর বেঁধে মিছিল করে গেছেন। তাই দেখার বিষয় যে বিজিপি কি প্রথমবারের মতো বিজয় ধ্বজ উরাতে পারবে কি।

এখন পর্যন্ত ভোটের রেজাল্ট যা বেরিয়ে এসেছে তা হল, ৭৮ টি আসনে এগিয়ে আছে বিজেপি। ৩২ টি আসলে এগিয়ে আছে TRS। ১৭ টি আসনে এগিয়ে আছে AIMIM। তবে কংগ্রেস মাত্র ১ আসনে এগিয়ে আছে। AIMIM আপাতত ১  টি আসনে জয়লাভ করেছে।

তবে কতবার ২০১৬ তে গ্রেটার হায়দ্রাবাদ পৌরসভা নির্বাচনে TRS ১৫০ টি ওয়ার্ডের মধ্যে ৯৯ টি ওয়ার্ডে জয়লাভ হাসিল করেছিল। বাকি অন্য দিকে অাসাদউদ্দিন ওয়াইসির দল AIMIM ৪৪ টি ওয়ার্ডের মধ্যে ৯৯ টি ওয়ার্ডের জয়লাভ হাসিল করেছিল। কিন্তু সেই সময় বিজেপির অবস্থা খুবই খারাপ ছিল মাত্র ৩ টি ওয়ার্ডের জয়লাভ করতে পেরেছিল। কংগ্রেস মাত্র ২ ওয়ার্ডে জিতেছিল।

গ্রেটার হায়দ্রাবাদ পুরসভা দেশের মধ্যে সবথেকে বড় পৌরসভা গুলির মধ্যে একটি। এই পৌরসভাটি মোট ৪ টি জেলা নিয়ে গঠিত হয়েছে।  এই জেলা চারটের মধ্যে মোট ২৪ টি বিধানসভা আসন রয়েছে।আর তেলেঙ্গানায় পাঁচটি লোকসভা কেন্দ্র আছে । বর্তমান গণনা চলাকালীন দেখা গেছে হায়দ্রাবাদ পৌরসভা নির্বাচন ভোটে বিজেপি মোট ৭৮টি আসনে এগিয়ে রয়েছে । তাই সকলেই মনে করছেন এবার ২০২০ সালের শেষের দিকে হায়দ্রাবাদ পৌরসভা বিজেপির আওতায় আসবে।