রাজ্য সংবাদ:১৯৭৮ সালে পঞ্চদশ শতাব্দির ভগবান শ্রী রাম, লক্ষণ, সীতা ও হনুমনের ৪ টি ব্রোঞ্জ মূর্তি চুরি হয়েছিল তামিলনাড়ুর নাগপট্রিনাম জেলার অনন্তামঙ্গলামের প্রাচীন রাজগোপালস্বামী মন্দির থেকে।কিছুদিনআগেই ওই চারটি মূর্তি উদ্ধার করা হয়েছে লন্ডন থেকে এবং ইতিমধ্যেই তা ভারতে সরকারের কাছে এসে পৌঁছেছে।

১৯৭৮ সালে মূর্তি চুরি হওয়ার সময় সেগুলি আর উদ্ধার করা যায়নি,কারণ সঠিকভাবে কোন ইনফর্মেশন পাওয়া যায়নি তখন। সিঙ্গাপুরের এক স্বেচ্ছাসেবি সংস্থা  অনেকদিন ধরেই আন্তর্জাতিক বাজারে কেরকম কিছু লক্ষ্য করে চলেছে।চলতি বছরের সেপ্টেম্বর মাসে সংস্থার তরফ থেকে লন্ডন মেট্রোপলিটন পুলিশ এই ইনফরমেশন টি পায়। এবং তৎক্ষণাৎ সেটিকে উদ্ধার করে ভারতীয় দূতাবাসের কাছে মূর্তিগুলি তুলে দেন।
ব্রোঞ্জের মূর্তি চারটে বর্তমানে ভারত সরকারের হাতে পৌঁছে গেছে,কয়েকদিন আগে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক ও তামিলনাড়ু সরকার প্রতিমা গুলি পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে গিয়ে প্রতিমা গুলিকে মন্দিরের নির্বাহি কর্মকর্তা সংকেশ্বরীর হাতে মূর্তিগুলি তুলে দেয়া হয়, সামনে সপ্তাহের ২৫ নভেম্বর স্থানিক ভাবে মূর্তিগুলি মন্দিরে প্রতিস্থাপন করা হবে। মূর্তিগুলি ফিরে পেয়ে সেখানকার মানুষজন অনেকটাই আনন্দিত।