আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আশ্বিনের জোর ধাক্কা লাঞ্চের আগেই ৬৫ রানে ৩ উইকেট

 

 

রাজু সংবাদঃ অ্যাডিলেড ওভালে পিঙ্ক বল টেস্ট শেষে ভালো ফল না হলেও কিন্তু মেলবোর্নে বক্সিং ডে টেস্টের শুরুটা মন্দ নয় ভারতিয় টিমের। বিরাট অনুপস্থিত থাকায় টিমের দায়িত্ব নিজের ঘাড়ে তুলে নিয়েছেন আজিঙ্কা রাহানে। দেখা গেল রবীচন্দ্রন অশ্বিন একজোড়া ধাক্কায় লাঞ্চের আগেই ৬৫ রানে অস্ট্রেলিয়ার তিনটি উইকেট তুলে নিল ইন্ডিয়ান টিম। শূন্য রানে স্টিভ স্মিথকে প্যাভিলিয়নের পথ দেখাল রভিচান্দ্রন আশ্বিন ।

টসে হেরে ভারতকে বোলিং করতে হয় কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার ইতিবাচক নয়। ইন্ডিয়ার ২ বলার অস্ট্রেলিয়ার ওপেন ইয়ন্দের এলার শুরু থেকেই বেঁধে রাখার চেষ্টা করেন রানের দিক থেকে, বুমরাহ ও উমেশ যাদব। প্রথম পাঁচ ওভার এর মধ্যেই অস্ট্রেলিয়ার ওপেনার জো বার্নসকে আউট করে অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দেয় ইন্ডিয়ান টিমের বলার বুমরাহ।

নিজের তৃতীয় ওভারের দ্বিতীয় ডেলিভারিতে বার্নসকে উইকেটের পেছনে ক্যাচ আউট করেন ভারতের নম্বর ওয়ান প্লেয়ার ঋষভ পন্ত। পঞ্চম ওভারে মাত্র ১০ রানেই প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। প্রথম উইকেট যাওয়ার পর অস্ট্রেলিয়ার তরফ থেকে ব্যাটিং করতে নামেন মার্নাস ল্যাবুশানে। কিন্তু ১০ ওভার এর মধ্যেই ২৫ রান তুলে অস্ট্রেলিয়া বার্নসের উইকেট হারিয়ে। তখনই ক্যাপ্টেন রাহানে অফ স্পিনার আসীনকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আক্রমণ করার জন্য বোলিং করতে আনেন।

তারপরে দ্বাদশ ওভারে অস্ট্রেলিয়ার আক্রমনাত্মক প্লেয়ার ওয়েডকে আউট করেন আশ্বিন। ৩৯ বলে তিনটে বাউন্ডারি ৪ মেরে ৩০ রান করে আউট জান ওয়েড। তারপরেই মাঠে খেলতে নামেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। স্টিভ স্মিথ ৩৮ রান করে নিজের উইকেটটি হারায় । স্মিথ আউট হওয়ার পর মাঠে খেলতে নামেন ট্রেভিড হেড। তারপরে ল্যাবুসানের সঙ্গে ২৭ রান যোগ করে লাঞ্চের আগে দুজন মিলে ৬৫ রান করেন।