পাকিস্তানকে অন্ধকারে রাখার কারণে, ইমরান সরকারের উপর চড়াও হয়েছে পাক নাগরিকরা

রাজ্য সংবাদঃ কিছু না জানিয়েই আচমকাই রাত ১১.৪০ লোডশেডিং হয় পাকিস্তানের বিস্তীর্ণ অঞ্চল। প্রথমত কেউ বুঝতেই পারেনি আসল ব্যাপারটা কি। রাত গড়াতেই ধীরে ধীরে বিষয়টি পরিস্কার হয়ে ওঠে নাগরিকদের কাছে। তাই রাতভর অন্ধকারে ডুবে থাকতে হয় পাকিস্তানে বিস্তীর্ণ এলাকাকে।

আসলে ঘটনাটি হয়েছে, বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় বিশাল বড় যান্ত্রিক ত্রুটির কারণে। শনিবার রাতের এই ঘটনার কারণে ক্ষুব্ধ পাকিস্তানের নাগরিক। পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, একইসঙ্গে অন্ধকারে ডুবে যাওয়া শহর গুলির নাম কারাচি, ইসলামাবাদ, লাহোর, রাওয়ালপিন্ডি, মুলতান। এই ঘটনাটির পরিপ্রেক্ষিতে ইসলামাবাদের ডেপুটি কমিশনার হামজা শাফকাত টুইট করে পরিস্থিতির কথা জানিয়েছেন। পাকিস্তানের বিদ্যুৎ মন্ত্রী ওমর আয়ুব খান, তিনি জানিয়েছেন বিদ্যুৎ পরিষেবার ফ্রিকোয়েন্সি হঠাৎ করে ৫০ থেকে নিচে নেমে গিয়ে শুনে চলে আসে। সে কারণেই বিদ্যুৎ পরিষেবা দিতে পারেনি। বিদ্যুৎ মন্ত্রী আরো জানিয়েছেন যে পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে।

পাকিস্তানের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী জানা যায় যে, গুডডু পাওয়ার প্লান্টে যান্ত্রিক তরুটি  দেখা যায়। ত্রুটিটি ঘটে এক সেকেন্ডের কম সময়ের মধ্যে,এবং পরবর্তীতে এটি বড় আকার ধারণ করে। যার ফলে বিদ্যুৎ পরিষেবার ফ্রিকোয়েন্সি হঠাৎ করে ৫০ থেকে শূন্যে নেমে আসে। এই আচমকা বিদ্যুৎ পরিষেবা ত্রুটি হওয়ার কারণে  অসুবিধায় পড়েছি বহু সাধারণ মানুষ। যার কারণে অনেকেই ক্ষোভ উগরে দিচ্ছে পাকিস্তান সরকার ইমরান এর উপর। তবে ইমরান সরকার পরিস্থিতি ঠিক করার জন্য একাধিক টুইট করেছে সাধারণ মানুষকে বোঝানোর জন্য।