৩১ মার্চের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে আধার প্যান লিংক সংযোগ করা

 

রাজ্য সংবাদ: বর্তমানে প্রত্যেকটি মানুষের কাছে আধার কার্ড প্যান কার্ড একটি গুরুত্বপূর্ণ নথিপত্র। প্যান কার্ডটি সাধারণত আয়কর বিভাগের ক্ষেত্রে ব্যবহার করা হয়, অনেক সময় আবার ব্যাংকের ক্ষেত্রে ব্যবহার করা হয়। কিন্তু আধার কার্ড সরকারি পরিসেবার ক্ষেত্রে প্রতিনিয়ত কাজে লাগে। নাগরিকত্ব প্রমাণ করার জন্য। তবে বর্তমান সরকার আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক করে দিয়েছে । বর্তমান পরিস্থিতির কারণে এই লিঙ্ক করার মেয়াদ বাড়ানো হয়েছে ৩১ মার্চ ২০২১ পর্যন্ত। কেননা এর আগে জানানো হয়েছিল প্যান কার্ডের সাথে আধার যুক্ত করার শেষ তারিখ। আগেই বলা হয়েছিল ৩০ জুন ২০২০ লিংক যুক্তি করনের শেষ তারিখ। বর্তমান পরিস্থিতির কারণে তার মেয়াদ বাড়ানো হয়েছে।

জানানো হয়েছে প্যান কার্ডের সাথে আধার কার্ড টি সংযুক্তি না করলে প্যান কার্ডটি নিষ্ক্রিয় হয়ে যাবে।আর তার ফলে গ্রাহকদের পরবর্তীতে সমস্যায় পড়তে হতে পারে। তাই গ্রাহকদের উদ্দেশ্যে বলা হচ্ছে এই কাজটি যেন দ্রুত করে নেয়া হয়। আর যে সকল গ্রাহক এই কাজটি সম্পন্ন করেছেন তারা ইতিমধ্যেই Income Tax এর ওয়েবসাইটে গিয়ে তা দেখতে পারবেন।

আর যে সকল গ্রাহক এই কাজটি করার নেই যেসকল গ্রাহক Income Tax e feeling portal এ যেতে হবে। সেখানে গিয়ে link Aadhar অপশনটিতে ক্লিক করতে হবে। এবং পরবর্তীতে যেসকল তথ্য দেওয়ার জায়গা থাকবে তার সব কিছু দিয়ে সহজেই কাজটি সম্পন্ন করা যাবে। যখন লিঙ্ক হয়ে যাবে তখন গ্রাহকের দেওয়া মোবাইল নম্বরে একটি মেসেজ পাঠিয়ে দেওয়া হবে নিশ্চিত হওয়ার জন্য।