বিশ্ববাসীর কাছে ভারতে এখন অনেকটাই আগ্রহী, এমনটাই দাবি করেছে প্রধানমন্ত্রী

 

রাজ্য সংবাদ: নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই গোটা বিশ্ব বণিক মহলের ধারণা বদলে দিয়েছে। বণিকসভা ASSOCHAM অনুষ্ঠানে আবারও একবার এমনটাই দাবি করলেন নরেন্দ্র মোদি। তিনি বলেছেন আগে লোক জিজ্ঞাসা করত ভারতে কেন?  কিন্তু এখন গোটা বিশ্বের লোক জিজ্ঞাসা করে ভারত নয় কেন?

নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই ভারতবর্ষকে বিশ্বের দরবারে মজবুত হিসেবে তুলে ধরার চেষ্টা করেছিলেন। তার দাবি এনডিএ জামানার নানারকম আর্থিক সংস্থান এদেশী-বিদেশী বিনিয়োগে তথ্য শিল্পস্থাপনের পথ আরো সোজা করেছেন। প্রধানমন্ত্রী 2020 সালের ASSOCHAM Foundation week অনুষ্ঠানে আরো একবার সেই দাবি করেছেন। প্রধানমন্ত্রীকে বলতে শোনা গেছে, এই মুহূর্তে গোটা বিশ্ব ভারতের অর্থনীতির উপর আস্থা রেখেছেন। বর্তমান পরিস্থিতির কারণে বিশ্বের সব দেশে যখন বিনিয়োগ বন্ধ। তখন ভারতবর্ষে একমাত্র রেকর্ড অংকের প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ (FDI)পেয়েছে। তাই নরেন্দ্র মোদি বলেছেন বিশ্ববাসীর কাছে আস্তা বজায় রাখতে হলে গোটা দেশের মাটিতে উৎপাদন আরো বৃদ্ধি করতে হবে।

নরেন্দ্র মোদী দাবি করেছেন বর্তমান পরিস্থিতি কেটে গেলে বিশ্ব আরো একটি শিল্প বিপ্লবের দিকে এগোচ্ছে। সরি সরি বিপ্লবের গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে ভারত। প্রধানমন্ত্রীর দাবি বর্তমানে ভারত বর্ষ গোটা বিশ্বের ধারণা বদলে দিয়েছে। তিনি আরো জানিয়েছেন আগামী দিনগুলিতে যেমন আমাদের কঠিন সময় আসতেছে, তেমনি আসতে চলেছে অনেক ধরনের সুযোগ-সুবিধা। আগে বিশ্ববাজারে লোক জিজ্ঞাসা করত ভারত কেন? কিন্তু বর্তমান পরিস্থিতিতে বিশ্ববাজার লোক জিজ্ঞাসা করে ভারত নয় কেন।নরেন্দ্র মোদি বলেছেন ভারতবর্ষকে খুব তাড়াতাড়ি আত্মনির্ভর হওয়ার লক্ষ্যে এগোতে হবে। কেননা আমরা কত তাড়াতাড়ি আত্মনির্ভর হতে পারি সেটাই এখন অনেক বেশি জরুরী।