গত নভেম্বরে আবার নতুন করে চালু হয় মেট্রো পরিষেবা। বর্তমান পরিস্থিতিকে কাটিয়ে পুনরায় মেট্রো পরিষেবা চালু করার সময় প্রথমত ১৫২ টি মেট্রো চালানো হয়েছিল কলকাতায়

 

রাজ্য সংবাদঃ গত নভেম্বরে আবার নতুন করে চালু হয় মেট্রো পরিষেবা। বর্তমান পরিস্থিতিকে কাটিয়ে পুনরায় মেট্রো পরিষেবা চালু করার সময় প্রথমত ১৫২ টি মেট্রো চালানো হয়েছিল কলকাতায়। তবে যাত্রীদের কথা ভেবে আবার ১১ ই নভেম্বর আরো কিছু ট্রেন বাড়ায় মেট্রো পরিষেবা। ১৫২ টি ট্রেন থেকে বাড়িয়ে ১৯০t ট্রেন চালান কলকাতা মেট্রো। সেই সময় যাত্রীদের সেটিং বজায় রাখার জন্য ই পাস এর ব্যবস্থা চালু করা হয়েছিল মেট্রোর তরফ থেকে।

 

কিন্তু নতুন ভোজপুরি এবার ই-পাস উঠে যাচ্ছে, বর্তমানে স্মার্টকার্ডে মেট্রো যাত্রা করবেন যাত্রীরা। তাই আরেকবার নতুন ছন্দে কলকাতা মেট্রো। মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে আগামী ১৮ জানুয়ারি থেকে মেট্রো চড়তে কোন ই-পাস লাগবে না । যাত্রা স্মার্ট কার্ড ব্যবহার করে রেলে যাতায়াত করতে পারবেন। এছাড়াও আরো পাশাপাশি জানানো হয়েছে ট্রেন সংখ্যাও বাড়ানো হবে।

 

বর্তমানে সোমবার থেকে শনিবার মোট২ ২৮ টি ট্রেন চলে, এখন সেটা পারি ২৪০ টি করা হয়েছে। সকাল ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে। তবে পুরনো টোকেন এর বিষয়ে কিছু জানায় নি এখনও রেল কর্তৃপক্ষ। টোকেন নিয়ে পরবর্তীতে জানানো হবে এমনটাই জানিয়েছে কর্তৃপক্ষ। দেখা যাচ্ছে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরে আসছে কলকাতা মেট্রো।