বিশ্বের সবচেয়ে শক্তিশালী যুদ্ধ কামান তৈরি করল ভারত, ভয়ে কাঁপছে শত্রুপক্ষ

 

রাজ্য সংবাদ: শনিবার ওড়িশার বালাসোর ফায়ারিং রেঞ্জ প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা DRDO দাঁড়া আধুনিক প্রযুক্তিতে ভারতীয় হাউইটজার এএটিএসএস ‘অ্যাডভান্স আর্টিলারি সিস্টেম ‘পরীক্ষা করা হয়েছে। এএটিজিএস প্রকল্প পরিচালক শৈলেন্দ্র গার্ডের কথা জানা যায়, বর্তমানে এই কামানটি বিশ্বের মধ্যে সবচেয়ে শক্তিশালী। তিনি জানিয়েছেন আজ পর্যন্ত তো অত্যাধুনিক ও শক্তিশালী কামান কেউ তৈরি করতে পারেনি। তিনি আরো জানিয়েছেন কামান টি তৈরি করতে তিন বছরেরও বেশি সময় লেগেছে।

তারপরই এটি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।খুব শিগ্রহী এটি পিএসকিআর পরীক্ষার সম্মুখীন হবে। তারা আশা করেন যে আর্টিলারি সিস্টেম সেক্টরে ভারত বিশ্বের মধ্যে সবচেয়ে শক্তিশালীভাবে অর্জন করবেন। আত্মনির্ভর হওয়ার জন্য ভারতে এখন দেশীয় প্রযুক্তির মাধ্যমে অস্ত্র তৈরি করার ওপর জোর দিচ্ছে। যাতে প্রতিরক্ষা খাতেও দেশকে করা যায়। দেশীয় প্রযুক্তিতে অস্ত্র তৈরি করে যুদ্ধ জিতবে ভারত।

চীন ও পাকিস্তান সীমান্তে বর্তমানে উত্তেজনার মধ্যেও চিপ অফ ডিফেন্স স্টাফ CDS জেনারেল বিপিন রাওয়াত একটি বড় বিবৃতি দিয়েছেন। তিনি জানিয়েছেন ভবিষ্যতে ভারত দেশীয় প্রযুক্তিতে অস্ত্র তৈরি করে শত্রু পক্ষের সঙ্গে যুদ্ধ করবে এবং শত্রুপক্ষকে পরাজিত করবে। সিডিএস রাওয়াত বলেছেন আমাদের ভারতবর্ষে বেসরকারি সংস্থাগুলিও প্রতিরক্ষা খাত সম্পর্কে উদবুদ্ধ, তাদের সরকারের তরফ থেকে সমর্থন দরকার। তিনি মনে করেন ভারতীয় প্রযুক্তিতে অস্ত্র তৈরি করে ভবিষ্যতের যুদ্ধ জেতা সম্ভব।