সম্বলপুর এর ভিত্তিপ্রস্তর স্থাপনে যুবসমাজকে নিয়ে একি বললেন বললেন প্রধানমন্ত্রী

 

রাজ্য সংবাদঃ শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওড়িশার সম্বলপুরে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের এর নুতন ক্যাম্পাসের ভিত্ত স্থাপনে ভার্চুয়াল ভাবে উদবোধন করেন। সেই সময় ভার্চুয়াল ভাষণে প্রধানমন্ত্রী বলেন ব্র্যান্ড ইন্ডিয়া করতে এগিয়ে আসতে হবে যুবসমাজকে। তিনি ক্যাম্পাস ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় পরিচালনার ক্ষেত্রে উদ্ভাবন অখন্ড অন্তর্ভুক্তির ভূমিকার প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী আরো বলেছেন শিক্ষার্থীদের যাতে ব্র্যান্ড ইন্ডিয়াতে মনোনিবেশ করেন।

তিনি আরো বলেন আজ আইআইএম ক্যাম্পাসের ভিত্ত প্রস্তরের পাশা পাশি ওড়িশার যুবসমাজকে আরোও শক্তিশালী করার জন্য একটি নতুন প্রস্তর স্থাপন করা হয়েছে। এই আইআইএমের স্থায়ী ক্যাম্পাসটি ওড়িশার দুর্দান্ত সংস্কৃতি এবং সংস্থানগুলির স্বীকৃতি সহ পরিচালনা বিশ্বে ওডিশাকে একটি নতুন পরিচয় দেবে।প্রধানমন্ত্রী মোদি আরো বলেন, আজকের স্টার্ট আপগুলি কালকের মাল্টি ন্যাশনাল হতে পারে। এই স্টার্ট-আপগুলি বেশিরভাগই দেশের টিয়ার -২ এবং টিয়ার-৩ শহরগুলিতে শুরু হয়।

এই বিশাল সুযোগের জন্য ভারতের যুবকদের তৈরি থাকা প্রয়োজন। এই নতুন দশকে, আমরা বিশ্বব্যাপী ভারতকে ব্র্যান্ড করার জন্য একটি নতুন ছবি দেওয়ার জন্য দায়বদ্ধ।মোদি বলান, আমি নিশ্চিত যে আমাদের আইআইএমগুলি স্থানীয় পণ্য এবং বৈশ্বিক সহযোগিতার মধ্যে একটি সেতু হিসাবে কাজ করতে পারে।দেশের নতুন ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা নিয়ে আসা ম্যানেজমেন্ট বিশেষজ্ঞরা, ভারতকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা নেবেন